office interior
Abdul Al Mamun

Abdul Al Mamun

Why office interior design is Important in 2021?

Important of office interior design?

 

অফিস ডিজাইন কেন জরুরী? জেনে নিন ৫ টি গুরুত্বপূর্ণ কারণ।

 

অধিকাংশ প্রতিষ্টানই সঠিক ভাবে নিজেদের অফিস ডিজাইনের গুরুত্বকে অবহেলা করে থাকে। সাধা রণত কিউবিকল সজ্জিত একঘেয়ে পরিবেশে কাজ করতে করতে অফিসের এমপ্লিয়িরা কাজের উদ্যম হারিয়ে ফেলে। ফলে কোন একটি প্রতিষ্ঠানের অফিসের ডিজাইন করার সময় তার ধারণ এবং ব্রান্ডিং এর বিষয়টি মাথায় রাখা প্রয়োজন, যাতে আফিসের কাজের পরিবেশ প্রতিষ্ঠানের স্বতন্ত্রত প্রতিষ্ঠা এবং সাফল্যের দিকে এগুতে কর্মিদের উৎসাহিত-উদ্দিপ্ত করতে পারে। Thats why it is important of office interior design . ঠিক এই কারণেই অফিসটাকে কি ভাবে সাজাবেন, কর্ম পরিবেশ কি রকম করে তৈরি করবেন; এগুলো খুবই জরুরী বিষয়। কারণ, অফিসের কর্মপরিবেশ সংক্রান্ত গবেষণাগুলোর ফলাফল বিশ্লেষণ করে দেখা গেছে, অফিসের ডিজাইন কর্মিদের অনুভূতি, কর্মদক্ষতা এবং সৃষ্টিশীলতার উপরে প্রভাব ফেলে।

Why Office Interior Design is important, নিচে এর ৫ টি কারন তুলে ধরা হল।

 

১) এনর্ভানমেন্ট বা পরিবেশের বৈশিষ্টই হচ্ছে এটি বিভিন্ন উপকরনে মধ্যে দিয়ে মানুষে উপরে প্রভাব তৈরি করে। হোক এটি প্রাকৃতিক অথবা কৃত্তিম ভাবে সজ্জিত। তাই আলোকসজ্জা, রুমের রঙ এবং খোলা স্থান ইত্যাদি এ্যালিমেন্ট কর্মিদের মানষিক ভাবে চাঙ্গা রাখতে সহায়তা করে। গবেষণায় দেখা গেছে, রুমের অভ্যন্তরে সূর্যের আলোর যথাযথ প্রবেশ কর্মিদের মনের উপরে প্রভাব ফেলে এবং তৈরি করে কাজের উদ্দিপনা।

২) একটু ভাবুন তো নিরবিচ্ছিন্ন ভাবে কাজ করার জন্য কেমন পরিবেশ আপনি নিজের জন্য বেছে নিতে চাইবেন? ঘিঞ্জি বা কোলাহল মূখর পরিবেশের চাইতে সাজানো-গোছানো একটি অফিস এনর্ভারনমেন্ট কি আপনাকে কাজের প্রতি অধিক বেশি মনোযোগী করে তুলবে না? যেখানে আপনি বা আপনার কর্মিরা কেবল মাত্র মেশিনের মত কাজই করবে না, বরং কাজের ভেতরে নিজেদের সৃষ্ঠিশীলতাকেও প্রয়োগ করতে পারবে। গড়ে তুলতে সক্ষম হবে একে অপরের সাথে কার্জের সর্ম্পক। এই প্রশ্নগুলো অনুধাবন করতে পারলে কেন একজন অভিজ্ঞ আর্কিটেক্ট দিয়ে অফিস ডিজাইন করা গুরুত্বপূর্ণ বুঝতে পারবেন।

office interior

Your office design should be a reflection of your business

৩) আপনি কতটা গুরুত্ব দিয়ে প্রতিষ্ঠানের office interior design  করছেন এটি কর্মিদের কাছে গুরুত্বপূর্ণ, কারণ এটি দিয়ে প্রমানিত হয় আপনি তাদেরকে কতটা ভ্যালু দিচ্ছেন এবং প্রতিষ্ঠান নিয়ে আপনার কতটা দীর্ঘ মেয়াদী পরিকল্পনা আছে।  প্রতিষ্ঠান নিয়ে আপনার কোন ভিশন আছে কি নাই। এই পুরো প্রক্রিয়াটিই আবার আপনার প্রতিষ্ঠানের ব্রান্ডিং ভ্যালু তৈরি করে। এবং বর্তমান সময়ে এই ব্রান্ডিং আইডেন্টিটি, প্রতিষ্ঠানের কর্ম পরিবেশন এবং কর্পোরেট কালচার ব্যবসার প্রসারেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

৪) প্রতিষ্ঠানের বিভিন্ন ডিপার্টমেন্ট ভিন্ন ভিন্ন লক্ষ্য নিয়ে কাজ করে থাকে। ফলে সকল ডিপার্টমেন্টের জন্য একই রকম ডিজাইনে অফিস সজ্জতি করা উচিত নয়। যেমন ডিজাইনারদের কাছে সৃষ্টিশীলতার গুরুত্ব প্রধাণতম, আবার সেলস টিমের কাছে এটির তেমন গুরুত্বপুর্ন কিছু নয়। যদি আপনার অফিসে ভিন্ন ভিন্ন বিভাগ থেকে থাকে এবং সেটি যদি একটি স্থান থেকেই পরিচালিত হয় তবে প্রতিটি সেকশনের জন্য কাজের ধরণ অনুযায়ী আলাদা আলাদা ডিজাইন তৈরি করা গুরুত্বপূর্ণ; এতে প্রত্যেক ডিপার্টমেন্ট থেকেই সর্বোচ্চ আউটপুট লাভ করা সম্ভব।

৫) যখন আপনি এই সকল আপত ছোট কিন্তু গুরুত্বপূর্ণ বিষয়গুলোকে আপনার অফিস ডিজাইনে প্রয়োগ করতে সক্ষম হবেন আপনি আপনার প্রতিষ্ঠানের আর্ন্তনিহিত অগ্রগতী এবং কর্মদক্ষতার উন্নতি টের পাবেন। একটি প্রতিষ্ঠানের সত্যিকারের অগ্রগতী নিশ্চিত করা সম্ভব তখনই যখন প্রয়োজনীয় লোকটিকে যথাযথ জায়গায় এবং কর্মপরিবেশে কাজ করার সুযোগ প্রদান করা সম্ভব হয়। আপনি কতটা ইফেক্টিভ এবং সুবিন্যস্ত ভাবে আপনার কর্মিদেরকে অর্গানাইজ করতে পারছেন তার উপরে নির্ভর করছে আপনার কোম্পানির উন্নতি।

আপনার প্রতিষ্ঠানের কর্মপরিবেশকে কর্মিবান্ধব এবং উন্নয়ণবান্ধব করার জন্য CUBIC আপনাকে প্রোফেশনাল সহায়তা দিতে সক্ষম। আমাদের এক্সপার্টিজ হতে পারে আপনার অনেক সমস্যার সমাধান। অফিস ডিজাইন-ডেকরেশন সংক্রান্ত যে কোন প্রয়োজনে যোগাযোগ করুন আমাদের সাথে 01678568811 এই নম্বাররে।

Share this post

Share on facebook
Share on google
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on print
Share on email

Product search